মঙ্গলবার, ২৮ জুন ২০২২ ১৪ই আষাঢ় ১৪২৯
 
ঘুরে আসুন মালদ্বীপে : সেরা ১১ জায়গা 
প্রকাশ: ১২:৪২ pm ২১-০৫-২০২২ হালনাগাদ: ১২:৪৩ pm ২১-০৫-২০২২
 
 
 


পৃথিবীর কনিষ্ঠতম রাষ্ট্র মালদ্বীপ ভ্রমণ বেশ রোমাঞ্চকর। সমুদ্রের উপর অবস্থান করার কারণে একে দ্বীপরাষ্ট্র হিসেবে আখ্যায়িত করা হয়। আর এই ছোট রাষ্ট্র থেকে যদি আপনার ঘুরে আসার ইচ্ছে হয়ে থাকে, তার আগে জেনে নিন দেশটির সেরা ১১ টি জায়গা সম্পর্কে- 

১. মালে 

পৃথিবীর সবচেয়ে ছোট রাষ্ট্রের ছোট রাজধানী হিসেবে পরিচিত মালে। এখানে এলে রঙবেরঙের ভবন ও পুরনো আমলের মসজিদ দেখা যাবে। এছাড়া দেশটিতে প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে পারবেন পর্যটকরা। 

২. কলাবর্ম 

কলাবর্ম। যা ইংরেজিতে বানানা রিফ নামে পরিচিত। প্রবালের দ্বারা সৃষ্ট এই বর্ম মালদ্বীপের অন্যতম প্রাচীন নিদর্শন। দর্শনার্থীরা এখানে এলে প্রাকৃতিক সৌন্দর্য দেখে মুগ্ধ হবেন। 

৩. সাঁতার কাটার দ্বীপ 


মালদ্বীপের অন্যতম দর্শনীয় জায়গা হলো সাঁতার কাটার দ্বীপ। এখানে এলে দর্শনার্থীরা নৈসর্গিক লাবণ্যে বিমোহিত হবেন। 

৪. ওয়াটার স্পট 


অনেকেই চান সমুদ্রের জল তাদের শরীরে লাগুক। তাদের জন্য উপযুক্ত জায়গা হলো ওয়াটার স্পট। এখানে কিছুক্ষণ খেলাধূলা করলে মন দ্রুত ভালো হয়ে যাবে এবং হতাশা ও দুশ্চিন্তা থেকে অনেকটাই দূরে থাকা যাবে। 

৫. কৃত্রিম সৈকত 


পৃথিবীর একমাত্র মানুষের তৈরি সৈকতটি রয়েছে মালদ্বীপের মালেতে। তাই এখানে এলে আপনি দেখতে পাবেন মানুষের তৈরি সৈকত কেমন হয়ে থাকে। এছাড়া খেলাধূলাও করতে পারবেন। 

৬. মাফুশি দ্বীপ 

আপনি যদি মাফুশি দ্বীপে না যান তাহলে আপনার মালদ্বীপ ভ্রমণ এখনও অসম্পূর্ণ রয়ে গেছে। কারণ এই দ্বীপে অবস্থান করে আপনার মনে হতে পারে যেন স্বর্গে অবস্থান করছেন। দ্বীপটিতে এলে আপনি দুশ্চিন্তামুক্ত হয়ে যাবেন। 

৭. ফুলহাদু 


ছোট্ট এই দ্বীপ মালদ্বীপের দক্ষিণে মালহুসমাদুহুতে অবস্থিত। রাজধানী মালে থেকে দুই ঘণ্টার পথ অতিক্রম করে তবেই এখানে আসা সম্ভব। দ্বীপটি অনাবাসিক এবং এখানে এলে আপনি যেন স্বর্গসুখ অনুভব করবেন। 

৮. গ্রান্ড ফ্রাইডে মসজিদ 

মালদ্বীপের সবচেয়ে বড় আকর্ষণ হলো গ্রান্ড মালে মসজিদ। এখানে প্রতিদিন পর্যটকরা ভীড় করেন। এটি একটি আকর্ষণীয় জায়গা। 

৯. মালে ফ্রাইডে মসজিদ 

এটিও মালদ্বীপের আরেকটি বড় মসজিদ। পর্যটকদের কাছে আকর্ষণীয় জায়গা। ২০০৮ সালে ইউনেস্কো মসজিদটিকে তালিকাভুক্ত করে। 

১০. ভাদু দ্বীপ 

পর্যটকদের কাছে এই দ্বীপ আকর্ষণীয়। দ্বীপটিতে প্রতিদিন দর্শনার্থীরা ছুটে আসেন এবং চারপাশের এলাকা ঘুরে বেড়ান। 

১১. উথিমু দ্বীপ 

মালদ্বীপের ইতিহাসসমৃদ্ধ একটি দ্বীপের নাম উথিমু দ্বীপ। এখানে এলে পর্যটকরা উদ্দীপ্ত হন। দ্বীপটি পর্যটকদের কাছে অত্যন্ত জনপ্রিয় ও আকর্ষণীয়।

 
 

আরও খবর

 
 
© Somoyer Konthosor | Developed & Maintenance by Ambala IT